রাজশাহী রিপোর্টার্স ইউনিটির বক্তব্য

রাজশাহী রিপোর্টার্স ইউনিটির বক্তব্য

রাজশাহী রিপোর্টার্স ইউনিটির বক্তব্য
রাজশাহী রিপোর্টার্স ইউনিটির বক্তব্য

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী রিপোর্টার্স ইউনিটি (আরআরইউ) পেশাদার সাংবাদিকদের একটি সংগঠন। শুরু থেকেই সাংবাদিকদের স্বার্থে গঠনতন্ত্র অনুযায়ী এই সংগঠন পরিচালিত হয়ে আসছে। সাংবাদিক হত্যা, নির্যাতন, সাংবাদিকদের ওপর হামলা-মামলাসহ গণমাধ্যম বিরোধী সকল অপতৎপরতা ও অগণতান্ত্রিক কর্মকান্ডের বিরুদ্ধে এবং পেশাগত স্বার্থে আরআরইউ সব সময় সোচ্চার। এই সংগঠনের সদস্যগণ জাতীয় ও স্থানীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ মিডিয়ায় কর্মরত রয়েছেন।

তবে সাংবাদিক নামধারী কিছু ব্যক্তি রাজশাহী রিপোর্টার্স ইউনিটিকে নিয়ে অযাচিতভাবে নানা ধরণের বিভ্রান্তিকর অপপ্রচার ও অপবাদ ছড়িয়ে যাচ্ছেন, যা খুবই দু:খজনক। আমরা আশা করছি, যারা এ ধরণের অপতৎপরতার সাথে যুক্ত তারা বিষয়টি গুরুত্বের সাথে অনুধাবন করবেন। কারণ যারা এ ধরণের অপতৎপরতায় যুক্ত তাদের সম্পর্কে রাজশাহীর সাংবাদিক সমাজ পূর্ণ ওয়াকিফহাল। দয়া করে কেউই ব্যক্তিগত দ্বন্দ্ব, প্রতিহিংসা ও ঈশ্বার কারণে এ ধরণের দায়িত্বজ্ঞানহীন কর্মকান্ডে সম্পৃক্ত হবেন না। অন্যথায় আপনারাই আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবেন।

কে কোন প্রেসক্লাবে, কে কোন ইউনিয়নে, কে কোনো সাংবাদিক সংগঠনে- এ নিয়ে কোনো ধরণের বিতর্কে না গিয়ে পেশাগত ঐক্যই বড় বিবেচ্য বিষয় হওয়া সমীচিন।

তাই দলীয় লেজুড়বৃত্তি ও সংকীর্ণ মানসিকতা পরিহার করে পেশাগত স্বার্থে সকল সাংবাদিক ঐক্যবব্ধ হবেন এই প্রত্যাশা রইল।

মঈন উদ্দিন
সাধারণ সম্পাদক
রাজশাহী রিপোর্টার্স ইউনিটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply